মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ভারতে এক লাফে করোনার দৈনিক সংক্রমণ দ্বিগুণ

ভারতে এক লাফে করোনার দৈনিক সংক্রমণ দ্বিগুণ

স্বদেশ ডেস্ক:

ভারতে ২০ দিন পর করোনার দৈনিক সংক্রমণ ফের ৯ হাজার ছাড়াল। গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ১৯৫ জন।

মঙ্গলবার ভারতে আক্রান্তের সংখ্যা ছিল ৬ হাজার ৩৫৮। বুধবার দেশের দৈনিক আক্রান্ত মঙ্গলবারের তুলনায় ৪৪ শতাংশ বেশি। খবর আনন্দবাজার পত্রিকার।

এ পরিস্থিতিতে উদ্বেগ বাড়াচ্ছে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি। এর প্রভাবে মহারাষ্ট্র এবং দিল্লিতে বেড়েছে সংক্রমিতের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, ভারতে মোট আক্রান্ত ৩ কোটি ৪৮ লাখ ৮ হাজার ৮৮৬।

ভারতে এ পর্যন্ত ওমিক্রনে আক্রান্ত হয়েছেন ৭৮১ জন। এর মধ্যে ২৩৮ জনই দিল্লিতে। মহারাষ্ট্রে ওমিক্রনে আক্রান্ত হয়েছেন ১৬৭ জন।

এই দুই রাজ্যে ওমিক্রন আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। পাশাপাশি এই দুই রাজ্যে দৈনিক সংক্রমণও গত কয়েক সপ্তাহের তুলনায় অনেকটা বেড়েছে। দিল্লিতে দৈনিক আক্রান্ত পৌঁছে গেছে ৫০০-এর কাছে। মহারাষ্ট্রেও তা দুই হাজার পার করেছে।

দিল্লি ও মহারাষ্ট্র ছাড়াও গুজরাট (৭৩), কেরালা (৬৫), তেলেঙ্গানা (৬২), রাজস্থান (৪৬), কর্নাটক (৩৪), তামিলনাড়ুতে (৩৪) ওমিক্রন আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্য।

পশ্চিমবঙ্গে এ পর্যন্ত ওমিক্রনে আক্রান্ত হয়েছেন ১১ জন। তার মধ্যে একজন সুস্থ হয়েছেন। দেশে ৭৮১ জন ওমিক্রন আক্রান্তের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২৪১ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877